সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / কিশোরগঞ্জে করোনা সচেনতায় মাঠে নেমেছেন ডিসি

কিশোরগঞ্জে করোনা সচেনতায় মাঠে নেমেছেন ডিসি

টিটু দাস : আজ সোমবার থেকে শুরু হওয়া এক সপ্তাহ লকডাউনের প্রথম দিন। দুপুর তখন ১২ টা ২৭ মিনিট। কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনের সড়ক। এ সড়কে বারো বছরের এক শিশুকে মাস্ক পড়িয়ে দিচ্ছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। শুধু মাস্ক বিতরণ নয় হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ জনগণকে উদ্বুদ্ধকরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আবার যারা স্বাস্থবিধি ও নিয়ম মানছেন না তাদের জরিমানাও করা হচ্ছে। গত ৪ দিনে প্রায় ১ হাজার জনকে জরিমানা করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, লকডাউনের উদ্দেশ্য করোনা সংক্রমণ রোধ করা। কিন্তু লকডাউনের প্রথমদিনে কিশোরগঞ্জ শহরের দোকানপাট বন্ধ থাকলেও সড়কে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা যায়নি। তারপরও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত শহরের বিভ্ন্নি মোড়ে মোড়ে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ জনগণকে উদ্বুদ্ধকরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আবার যারা স্বাস্থবিধি ও নিয়ম মানছেন না তাদের জরিমানাও করা হচ্ছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, করোনা দ্বিতীয় ঢেউ মোকাবেলায় এ জেলার গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে এবং কাঁচা বাজার খোলা জায়গায় নেওয়া হয়েছে। এছাড়া শপিংমল বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, কিশোরগঞ্জ জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাননীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সম্পৃক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *