সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / আ’লীগ প্রার্থীর ঋণ ১৭ লাখ, বিএনপি প্রার্থীর নগদ ২৫ হাজার টাকা

আ’লীগ প্রার্থীর ঋণ ১৭ লাখ, বিএনপি প্রার্থীর নগদ ২৫ হাজার টাকা

টিটু দাস : দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার ভোট। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মেয়র প্রার্থী সৈয়দ হাসান সারোয়ার মহসিনের ব্যাংক ঋণ রয়েছে ১৭ লাখ টাকা। এদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে মেয়র প্রার্থী নুরুল মিল্লাতের নিজ নামে ২৫ হাজার নগদ টাকা রয়েছে এবং স্ত্রীর নামে রয়েছে ১৫ হাজার টাকা।
মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে।

হলফনামা থেকে জানা যায়, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ হাসান সারোয়ার মহসিনের শিক্ষাগত যোগ্যতা এমএসএস (এলএলবি)। সৈয়দ হাসান সারোয়ার মহসিনের নামে বাংলাদেশ কৃষি ব্যাংক কুলিয়ারচর শাখা থেকে ঋণ রয়েছে ১৭ লাখ টাকা। ব্যবসা মেশিনারী পার্টস বিক্রেতা এবং বাৎসরিক আয় কৃষি খাত থেকে ৩০ হাজার ও ব্যবসা থেকে ৪ লাখ ৩০ হাজার। ইলেক্সট্রনিক সামগ্রী ফ্রিজ, টিভিসহ ইত্যাদির মূল্য ১ লাখ, আসবাবপত্র খাট, আলমারী, সোফাসহ ইত্যাদির মূল্য ১ লাখ ও স্ত্রীর নামে ২০ তোলা স্বর্ণ মূল্য অজানা। এছাড়া কৃষি জমি ২ একর ৬৫ শতাংশ ও অকৃষি জমি ৩ কাঠা।

অন্যদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে মেয়র প্রার্থী নুরুল মিল্লাতের হলফানামায় শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। তাঁর নিজ নামে নগদ ২৫ হাজার টাকা রয়েছে এবং স্ত্রীর নামে রয়েছে নগদ ১৫ হাজার টাকা। এছাড়া স্ত্রীর নামে ১০ ভরি স্বর্ণ রয়েছে। নুরুল মিল্লাতের নামে কুলিয়ারচর থানায় দুইটি বিচারাধীন মামলা রয়েছে ।
কৃষি জমি রয়েছে সাড়ে ৮১ শতাংশ, অকৃষি জমি ৩০ শতাংশ এবং বাড়ি/এপার্টমেন্ট ঘরে ০৫ শতাংশ ০১ টি উল্লেখ করা হয়েছে।
বিএনপি প্রার্থীর ব্যবসা সাবান বাজারজাতকরণের কার্টুন বা প্যাকেট উৎপাদকারী প্রতিষ্ঠান (শেয়ার ব্যবসা)।

কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আশ্রাফুল আলম জানান, কুলিয়ারচর পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভার মোট ভোটার ২৫ হাজার ১৪৩ জন। এ পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *