সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই প্রশাসনিক ভবনের উদ্বোধন করলেন এমপি তৌফিক

বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই প্রশাসনিক ভবনের উদ্বোধন করলেন এমপি তৌফিক

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জে মিঠামইনে মরহুম হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চার তলা বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই প্রশাসনিক ভবনের উদ্বোধন করেছেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে রাষ্ট্রপতির ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আবদুল হাই এঁর নামে আনুষ্ঠানিকভাবে ভবনটির উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল হক নূরু।

এ সময় উপস্থিত ছিলেন- মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আছিয়া আলম, উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান, মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারুক আহমেদ সিদ্দিকী, জেলা পরিষদ সদস্য সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল, হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুুভাষ চন্দ্র বৈষ্ণব, তমিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান, কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি তারেক কামাল, রামা নন্দ চৌধুরী, ইদ্রিছুর রহমানসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ছোটবেলায় এ স্কুলে অনেক এসেছি। আমি দেখেছি আজকে যেখানে চারতলা প্রশাসনিক ভবন নির্মাণ হয়েছে সেখানে একটি ছাফরা ঘর ছিল। ৫২ বছর যাবৎ একটি টিনের ঘরের মধ্যে প্রশাসনিক ভবনের কার্যক্রম চলে আসছিল। আজ নতুন ভবন হয়েছে। আরো দুটি ভবন নির্মাণ করা হবে। ইতোমধ্যে টেন্ডারও হয়ে গেছে।

শিক্ষকদের উদ্দেশ্যে এমপি তৌফিক বলেন, ছাত্রছাত্রীদের ভালভাবে পাঠদানে মনোনিবেশ করতে হবে। শুধুমাত্র ভবন তৈরি করলেই শিক্ষার মান বাড়বে না। বাংলাদেশের যেকোন কলেজে ভর্তি হোক না কেন যেন বলে যে, এ ছাত্রটি হাজী তায়েব উদ্দিন স্কুলের। ওই ভাবে ছাত্রদের গড়ে তুলতে হবে।

ছাত্রদের উদ্দেশ্যে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি বলেন, তোমরা ভালভাবে পড়াশুনা করে মেধাবী ছাত্র হয়ে দেশের জন্য গৌরব অর্জন করবে এটা আমি আশা করি।

বক্তব্যের এক পর্যায়ে তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার হাই কাকার জন্য আপনারা দোয়া করবেন। আমার কাকা একজন সহজ সরল লোক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *