সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা : বার কাউন্সিলের প্রিলি (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণ আইন শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে কিশোরগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বার কাউন্সিলের ২০১৭-২০২০ সালে অনুষ্ঠিত প্রিলি (এমসিকিউ) উত্তীর্ণ শিক্ষানবিশরা কেউ বিগত ১০ বছর, কেউ ৭ বছর, কেউবা ৫ বছর আগে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করেন। কিন্তু বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা ২০১৩ সালের পর থেকে নিয়মিত অনুষ্ঠিত না হওয়ায় তারা চরম সংকট ও উৎকণ্ঠায় দিন কাটান।

এ অবস্থায় ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কিন্তু এর ফলাফল প্রকাশের তিন মাসের মধ্যে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিধান থাকলেও করোনা মহামারির এ সংকট মুহূর্তে বার কাউন্সিলের পক্ষে এ পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। অথচ করোনা মহামারি কবে নাগাদ স্বাভাবিক হবে, তার কোনো নিশ্চয়তা নেই। এরপরও পরিবেশ স্বাভাবিক হলে লিখিত পরীক্ষা থেকে শুরু করে চূড়ান্ত তালিকাভুক্তিপর্ব শেষ হতে দুই থেকে আড়াই বছর সময় লেগে যাবে।

এ অস্থায় দেশের ১২ হাজার ৮৭৮ জন উত্তীর্ণ পরীক্ষার্থী তাদের দাবি মেনে নিতে মানবিক হস্তক্ষেপের জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন মনিরুল হক কনক, সারোয়ার জাহান সানি, তৌকির উজ্জামান তাকি, প্রিন্স মাহমুদ, ওবায়দুর রশিদ, আশিকুল ইসলাম রুবেল, শাহাদাত হোসেন মামুন, সাজেদুল হক, আয়নাল আবেদীন, পান্না আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *