সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / অসহায়দের মুখে হাঁসি ফুটালেন একদল তরুণী

অসহায়দের মুখে হাঁসি ফুটালেন একদল তরুণী

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জে অসহায়,হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মুখে হাঁসি ফুটালেন কলেজে অধ‌্যায়নরত একদল তরুণী। গরীব-দুঃখী মানুষের মাঝে ঈদের আনন্দ ভাগ করে নিলেন তারা। দেশের এমন ক্রান্তিলগ্নে করোনাভাইরাস আতঙ্কে সাধারণ মানুষের জনজীবন যখন দুর্বিসহ। ঠিক এমন সময়ে নিজেদের জমানো টাকা একত্রিত করে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তারা।

জেলার স্বনামধন‌্য শিক্ষা প্রতিষ্ঠান এস.ভি.সরকারী বালিকা উচ্চ বিদ‌্যালয়ের এস.এস.সি ২০১৫ ব‌্যাচের ২২০জন তরুণী অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করে তাদের মুখে হাঁসি ফুটিয়েছেন।

আজ শুক্রবার (২২মে)বিকেলে গুরুদয়াল সরকারী কলেজের সামনে তারা ৮৫টি হতদরিদ্র, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেন। এ সময় প্রত‌্যেক পরিবারের জন‌্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম তেল, ১টি সাবান, ১ প‌্যাকেট সেমাই ও নগদ ৫শত টাকা বিতরন করা হয়। তাছাড়া করোনা সংক্রমনরোধে সচেতনতা বৃদ্ধি করতে মাস্ক-হ‌্যান্ড গ্লাপসও বিতরণ করা হয়।

এমন উদ‌্যোগ নেয়া তরুণী নেলী জানান,করোনাকালে অসহায় মানুষদের জন‌্য কিছু একটা করা উচিত। এমন চিন্তা আসার থেকে এস.এস.সি ব্যাচের গ্রুপে সবার সাথে কথা বললাম।ভেবেছিলাম হয়তো ১০/১৫ জনকে সাহায্য করার মতো টাকা পাবো। কিন্তু ভালো কাজে আল্লাহও সহায় হয়। তাই আজকে দুপুর থেকে বিকেল পর্যন্ত সর্বমোট ৮৫টি পরিবারের কাছে নগদ অর্থসহ ঈদ উপহার পৌছে দিতে পেরেছি।

তরুণীদের আরেক জন প্রাপ্তি জানান,আমরা নিজেরা প্রায় ১৮ হাজার টাকার মতো একত্রিত করি। আর কাছের কিছু পরিচিতজন প্রায় ৭ হাজার টাকার মতো দেয়। তবে আমরা বড় একটা সাহায‌্য পাই এক বান্ধবীর পরিবার থেকে। ওর বাবা আমাদেরকে বড় অংকের টাকা ও পরিবহনের জন্য গাড়িও দেয়।

এসময় নতুন প্রজন্মের তরুণীরা দেশের দুর্যোগপূর্ণ সময়ে গরীব দুঃখী ও অসহায়দের পাশে সমাজের বিত্তবানদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *