সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / কটিয়াদীতে এক লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

কটিয়াদীতে এক লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় একই লাইনে দুটি ট্রেন চলে আসার ঘটনা ঘটেছে। তবে সংঘর্ষের আগেই চালক একটি ট্রেন থামিয়ে ফেলতে সক্ষম হওয়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন যাত্রীরা। আজ শনিবার রাতে ভৈরব-ময়মনসিংহ রেললাইনের কটিয়াদীর মানিকখালী রেলস্টেশনে এই ঘটনা ঘটে।

মানিকখালী রেলস্টেশন সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজ রাত সাড়ে সাতটার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঈশা খাঁ লোকাল ট্রেনটি প্ল্যাটফর্মের এক নম্বর লাইনে এসে থামে। পৌনে আটটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী অপর ঈশা খাঁ লোকাল ট্রেনটিও এক নম্বর লাইনে থামার সিগন্যাল পায়। ট্রেনটি একই লাইনে আসছে দেখে যাত্রীরা হইচই শুরু করেন। পরে চালক থেমে থাকা ট্রেনটির সামান্য দূরত্বে থামিয়ে ফেলেন। এ সময় অনেক যাত্রী ভয়ে জানালা দিয়ে লাফিয়ে বের হন।

ভৈরব পৌর শহরের কালিপুরের আবু তাহের থেমে থাকা ট্রেনটির যাত্রী ছিলেন। তিনি বলেন, ট্রেনের আলো দেখে তাঁরা বুঝতে পারেন, উল্টো দিক থেকে ট্রেনটি একই লাইনে আসছে। তখন যাত্রীদের মধ্যে হইচই শুরু হয়ে যায়।

মানিকখালী রেলস্টেশনের স্টেশনমাস্টার আবদুস সালাম বলেন, ‘ঘটনার সময় আমি দায়িত্বে ছিলাম না। তখন দায়িত্ব পালন করছিলেন সহকারী স্টেশনমাস্টার আতাউল করিম। ঢাকা থেকে ছেড়ে আসা ঈশা খাঁ ট্রেনের চালক বিষয়টি বুঝতে পেরে ট্রেন থামিয়ে ফেলতে পারায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *