সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / তাড়াইলে প্রতিবন্ধী যুবককে নির্মম নির্যাতন

তাড়াইলে প্রতিবন্ধী যুবককে নির্মম নির্যাতন

নিজস্ব সংবাদদাতা : প্রতিবন্ধী যুবক মোশারফের অপরাধ প্রভাবশালী অবসরপ্রাপ্ত কোটিপতি এক কাস্টমস কর্মকর্তার বাসার পানির ট্যাংকির পাইপ নষ্ট করার অভিযোগ এনে এবার মোশারফ (১৮) নামে এক প্রতিবন্ধী যুবককে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় চালায় নির্মম নির্যাতন। এ ঘটনাটি ঘটেছে কিশোগঞ্জের তাড়াইল উপজেলার পূর্ব দড়িজাহাঙ্গীরপুর গ্রামে। এদিকে তিনজনকে আসামী করে থানায় মামলা করা হয়েছে। মামলার প্রধান আসামী বাসার কেয়ারটেকার সাজ্জাদ হোসেন হিটলারকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, কিশোগঞ্জের তাড়াইল উপজেলার দক্ষিণ শামুকজানি গ্রামের খেন্তু মিয়ার প্রতিবন্ধী ছেলে মোশারফ হোসেন। এলাকায় প্রতিবন্ধী যুবক হিসেবে পরিচিত। প্রতিবন্ধী হওয়ায় গত তিনমাস ধরে মোশারফকে বাড়ির ভেতরে বন্দি করে রাখে পরিবারের সদস্যরা। কিন্তু ঈদে বন্দি না রেখে বাড়ি থেকে ছেড়ে দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার সকালে মোশারফ পাশের গ্রামের পূর্ব দড়িজাহাঙ্গীরপুরের প্রভাবশালী অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তার এম আর খান সাহানের নারকেল গাছ বেয়ে বাসার ছাদে উঠে পানির ট্যাংকির পাইপ নষ্ট করে ফেলে এমন অভিযোগ এনে বাসার কেয়ারটেকার সাজ্জাদ হোসেন হিটলার হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় চালায় নির্মম নির্যাতন।
এতেই শুধু ক্লান্ত হয়নি বাসার মালিক ও কেয়ারটেকার। সাদা কাগজে স্বাক্ষর করে মোশরাফকে মুক্ত করে হাসপাতালে নিয়ে ভর্তি করে বাবা ও ভাই। এ ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।
এদিকে শুক্রবার সকালে প্রভাবশালী অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তার এম আর খান সাহানের বাসার গেলে বাসার গেইট তালাবদ্ধ পাওয়া যায়।

ছেলে মোশারফের উপর এমন নির্মম নির্যাতন কোনভাবেই মেনে নিতে পারছে না মা খোদেজা খাতুন। কথা বলতে বলতেই অজ্ঞান হয়ে পরেছেন। পরে স্থানীয় লোকজন পানি ঢেলে সুস্থ করে তুলে।

তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান জানান, এ ঘটনায় মোশরাফের ভাই সাদ্দাম হোসেন তিনজনকে আসামীকে করে থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলার প্রধান আসামী সাজ্জাদ হোসেন হিটলারকে গ্রেফতার করেছে এবং বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান এ তাড়াইল থানার ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *