সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / আমার মেডিকেলের ডাক্তারদের কেউ যেন ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে -রাষ্ট্রপতি

আমার মেডিকেলের ডাক্তারদের কেউ যেন ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে -রাষ্ট্রপতি

নিজস্ব সংবাদদাতা : চিকিৎসা সেবায় আরো মানবিক ও যত্নবান হওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ডাক্তারের অবহেলায় যেনো কোন রোগীর মৃত্যু না হয়।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জে নিজের নামে প্রতিষ্ঠিত ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালে’ তাকে দেয়া সংবর্ধনা ও ‘আবদুল কাদির মোল্লা আবাসিক হলের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি এ মন্তব্য করেন।

মেডিকেল কলেজের শিক্ষা ও পারিপার্শিক পরিবেশ সুন্দর রাখার আহবান জানিয়ে রাষ্ট্রপতি আরও বলেন, এমন মানসিকতা নিয়ে চিকিৎসা কার্যক্রম চালাতে হবে- যেনো এ মেডিকেল কলেজ থেকে পাশ করা ডাক্তারদের কেউ ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে।

মেডিকেল কলেজের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির স্ত্রী রাশেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শিক্ষানুরাগী আবদুল কাদের মোল্লা, কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ, ন, ম নওশাদ খান, ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক রাসেল আহমেদ তুহিন, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদসহ সামরিক-বেসামরিক উর্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজের সংবর্ধনা অনুষ্ঠান শেষে সড়ক পথে কিশোরগঞ্জ সার্কিট হাউজে যান। সেখানে কিছুক্ষণ অবস্থান করে গার্ড অব অনার গ্রহণ করেন। পরে ওইদিন বিকেল সাড়ে চারটায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে কিশোরগঞ্জ ত্যাগ করেছেন।

এর আগে রাষ্ট্রপতি শহরের খড়মপট্টিস্থ নিজ বাসভবন থেকে সড়ক পথে কিশোরগঞ্জে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য জেলার করিমগঞ্জ উপজেলার জয়কায় সম্ভাব্য স্থানের জায়গা পরিদর্শন করতে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *