সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

তোফায়েল আহমেদ: ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর আয়োজনে এইচএসসি/সমমান-২০১৮ পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার কিশোরগঞ্জ শহরস্থ অতিথি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ সুলতান উদ্দিন ভূঞা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। এই যাত্রায় তোমরাও গর্বিত অংশীদার। বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণের লক্ষ্যে যেভাবে কাজ করে যাচ্ছেন তাকে ত্বরান্বিত করতে তোমরা অন্যতম ভূমিকা পালন করবে। তিনি আরোও বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতিকে এগিয়ে নিতে তোমাদের কোন বিকল্প নেই। শিক্ষাক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয় অন্যতম ভূমিকা পালন করছে।


অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও জাতীয় বিশ্ববিদ্যলয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. দূর্গাদাস ভট্টাচার্য, কিশোরগঞ্জ জেলা প্রশাসনের অতিরক্তি জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) আব্দুল্লাহ আল মাসউদ, বিশ্ববিদ্যলয়ের আইন অনুষদের ডীন প্রফেসর মোঃ রফিকুল আলম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ আরজ আলী প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সদস্য, সুশীল সমাজের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান বদরুল হুদা সোহেল।

উল্লেখ্য বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে কিশোরগঞ্জ জেলার ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ সর্ব প্রথম বেসরকারি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়। ২০১২ সালের ১৪ই মার্চ থেকে বিশ্ববিদ্যালয়টি যাত্রা শুরু করে। বিশ্ববিদ্যলয়টির বয়স অল্প হলেও বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাশ করা গ্র্যাজুয়েটদের অনেকইে ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে চাকুরী করে আসছেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জনের অধিক শিক্ষার্থী উচ্চ শিক্ষার জন্য দেশের বাইরে স্কলারশীপের মাধ্যমে উচ্চ শিক্ষা গ্রহণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *