সর্বশেষ
প্রচ্ছদ / বাংলাদেশ / মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বিএনপি : হাছান মাহমুদ

মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বিএনপি : হাছান মাহমুদ

হাওর বাংলা ডেস্ক : বিএনপি মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, জঙ্গিবাদের হিংস্র থাবাকে ধ্বংস করার জন্য সরকার যখন কঠোর অবস্থান নিয়েছিল, যখন এনকাউন্টারে জঙ্গিরা মৃত্যুবরণ করেছিল তখন জঙ্গিদের পাশে দাঁড়িয়েছিল বিএনপি এবং দলটির নেত্রী খালেদা জিয়া। এখন মাদকের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য এর কেনাবেচার সঙ্গে যারা যুক্ত এবং মাদকাসক্তি বিস্তৃত করার সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছে। এই নীতিতে কে কোন দলের, কে কোন মতের, কে কোন পথের তা না দেখে সবার বিরুদ্ধে সরকার যখন কঠোর পদক্ষেপ নিয়েছে, এনকাউন্টারে যখন অনেকেই মৃত্যুবরণ করছে তখন মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

তিনি বলেন, যে দলের পরিবারের সদস্য মাদকাসক্তির কারণে বিদেশে অকালে মৃত্যুবরণ করে আর নেতারা টেলিভিশনে কথা বলার সময় স্বাভাবিকভাবে কথা বলতে পারে না, তারা মাদকের বিরুদ্ধে অভিযান নিয়ে অভিযোগ তুলবে, এটিই স্বাভাবিক।

‘অাদালত এখন সরকারের হুকুমে চলে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আদালত যদি সরকারের হুকুমে চলতো গতকাল বেগম খালেদা জিয়া জামিন পেলেন কীভাবে? এটাই তো প্রমাণ করে যে বাংলাদেশে আদালত স্বাধীনভাবে কাজ করে।

বিএনপিকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, অতীতে জঙ্গিদের পাশে দাঁড়িয়েছিলেন, এখন মাদকাসক্তদের পাঁশে দাড়িয়েছেন। আপনারা এই নীতি থেকে বেরিয়ে আসুন। সরকারের প্রতি আপনাদের যদি কোনো পরামর্শ থাকে সেই পরামর্শ দিন, আমরা সু-পরামর্শ গ্রহণের মানসিকতা পোষণ করি।

এ সময় তিনি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে হলিডে মার্কেট চালুর দাবি জানান।

আয়োজক সংগঠনের সভাপতি এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মুরাদ, প্রচার সম্পাদক আকতার হোসেন ও আওয়ামী হকার্স লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *