সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / কুলিয়ারচরের রামদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অভিযোগ

কুলিয়ারচরের রামদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অভিযোগ

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাল উদ্দিনের বিরুদ্ধে সরকারি বরাদ্দের কাজে অনিয়ম, ইউপি সদস্যদের অত্যাচার, এলাকাবাসীদের নির্যাতন ও নিজ দলের নেতা কর্মীদের হয়রানির অভিযোগ উঠেছে। অভিযুক্ত চেয়ারম্যান আলাল উদ্দিন ঐ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও মাদক ব্যবসার সাথে জড়িত থাকারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

রামদী ইউনিয়ন পরিষদের কয়েকজন ইউপি সদস্য ও ঐ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদকরা মঙ্গলবার (২১ ডিসেম্বর) জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগপত্র দায়ের করেছেন ।

অভিযোগে বলা হয়েছে, রামদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রামদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলাল উদ্দিন গত পাঁচ বছরে ইউপি সদস্যদের তাদের প্রাপ্য কোন সম্মানি ভাতা দেননি। এছাড়া, এলাকার উন্নয়নে জন্য কোন সদস্যকে দেননি বরাদ্দ।  ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আগরপুর-ভাগলপুর সড়ক থেকে পশ্চিমপাড়ার ভেতরে ঢালাই রাস্তা ও আগরপুর হারিয়াকান্দার ভেতরে সলিং রাস্তা প্রকল্প দেখানো হলেও এসব রাস্তায় কাজ হয়নি।  ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মেনু মিয়া, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছেনু মিয়া ও ইউনিয়ন যুবলীগের কামরুল হাসানসহ কয়েকজনের একটি যৌথ ব্যবসা জোর করে দখল করে রেখেছেন ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন । ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছেনু মিয়া ও ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ আলী মাখনের নামে দিয়েছেন মিথ্যা মামলা। ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য লায়েছ মিয়ার ছেলে এবং ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলিম উদ্দিনের ছেলে সাইফুল ইসলামের বিরুদ্ধে দিয়েছেন মিথ্যা মামলা। ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদ্দুছ মিয়া রং বিরুদ্ধে দেওয়া হয়েছে চাঁদাবাজির মিথ্যা মামলা । কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও কুলিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-সাকী জাবেদের বিরুদ্ধেও দিয়েছেন মিথ্যা মামলা ।   তাছাড়াও ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিনের সহচর হিসেবে পরিচিত বিপ্লব, নকুল ও সেলিম এলাকায় থ্রি-স্টার (ভূমি দস্যু) হিসেবে পরিচিত । বিপ্লব, নকুল ও সেলিম নিরীহ মানুষদের জমি দখল করে ড্রেজার দিয়ে মাটি তুলে বিক্রি করে ।   অভিযোগে আরও বলা হয়েছে, সাবেক ইউপি সদস্য মাহতাব উদ্দিন ও চেয়ারম্যান আলাল উদ্দিন মিলে মাদক ব্যবসা করছে। মাদকের ব্যবসাটি পরিচালনা করেন চেয়ারম্যানের কাছের লোক ফাইজ উদ্দিন। কয়েকমাস আগে ফাইজ উদ্দিন ৩ হাজার পিস ইয়াবাসহ পুলিশের হাতে ধরাও পড়েছিল ।   এছাড়া চেয়ারম্যান আলাল উদ্দিনের আপন মামাতো ভাই টিটু একটি কিশোর গ্যাং এর সদস্য। টিটু বিভিন্ন লোকজনদের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছে। তাদের ভয়ে আগরপুর বাসস্ট্যান্ডের ব্যবসায়ী সোহেল মিয়া এখন এলাকাছাড়া।  এ অভিযোগপত্রে রামদী ইউনিয়নের কয়েকজন বর্তমান ইউপি সদস্য, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ ভুক্তভোগী  যারা স্বাক্ষর করেছেন সরেজমিনে গিয়ে অভিযোগের ভিত্তিতে সকলের ভিডিও বক্তব্যও সংগ্রহ করেছে এ প্রতিবেদক।

এসব অভিযোগের বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান আলাল উদ্দিনের কাছে জানতে চাইলে ওনার মোবাইলে বারবার কল দিলেও রিসিভ করেননি ।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম  বলেন, অভিযোগের ভিত্তিতে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *