সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / বাজিতপুরে কৃষক ছিদ্দিক মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

বাজিতপুরে কৃষক ছিদ্দিক মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জের বাজিতপুরে কৃষক ছিদ্দিক মিয়া (৩৮) হত্যা মামলায় অভিযুক্ত এক আসামীকে মৃত্যুদন্ড এবং ৫ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ সোমবার সকালে জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আবদুর রহিম এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামীকে এক লাখ টাকা করে আর্থিক জরিমানা প্রদান করা হয়।

মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামী হলে বড়মাইপাড়া গ্রামের জজ মিয়ার ছেলে জুয়েল মিয়া (৩৫) ।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে মাহবুব হাসান, জজ মিয়া, রহিমা খাতুন রায়ের সময় আদালতে উপস্থিত থাকলেও সাইফুল ইসলাম ও কাকন মিয়া পলাতক রয়েছে। ।

মামলার বিবরণে জানা যায়, গত ২০১৬ সনের ২২ জানুয়ারি বিকালে বাজিতপুর উপজেলার বরমাইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন রাস্তায় বাথরুম নির্মাণের ঘটনাকে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হয়। সে বিরোধের জের ধরে আসামীরা বাদী মানিকুজ্জামানের ছোট ভাই ছিদ্দিককে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে গুরুতর আহত অবস্থায় প্রথমে জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে অবস্থার অবনতি ঘটলে ঢাকায় নেয়ার পথে রাস্থায় ছিদ্দিক মিয়া মৃত্যুবরন করে।

এ ঘটনায় নিহতের ভাই মানিকুজ্জামান বাদী হয়ে ৬ জনকে আসামী করে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেটভোকেট আবু সাইদ ইমাম ও আসামী পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *