সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / অনিয়ম ও দুর্নীতি না করে দলিল লেখকদের সততা নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন এমপি তৌফিক

অনিয়ম ও দুর্নীতি না করে দলিল লেখকদের সততা নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন এমপি তৌফিক

বিশেষ প্রতিনিধি : কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, দলিল লেখক ও সাব-রেজিস্ট্রি অফিসের বিরুদ্ধে মানুষের অনেক অভিযোগ আছে। অনেক সময় তল্লাশি দিয়ে দলিল পাওয়া যায় না। ভুয়া দলিল সম্পাদনেরও অভিযোগ আছে। দলিল লেখকরা এসব অনিয়ম ও দুর্নীতি থেকে দূরে থেকে সততা নিয়ে কাজ করবেন।

এমপি তৌফিক আরও বলেন, দলিল সম্পাদন পদ্ধতি ডিজিটাল হলে এসব দুর্নীতির সম্ভাবনাও কম থাকবে। কাজেই সময়ের প্রয়োজনে ডিজিটাল পদ্ধতিকে স্বাগত জানাতে হবে। আর এসব করতে গিয়ে দলিল লেখকরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়টা সরকার অবশ্যই দেখবে। কারণ সারা দেশে পাঁচ লাখ লোক সরাসরি দলিল লেখার পেশায় রয়েছেন।

আজ শনিবার বিকেলে জেলা শহরের গাইটাল এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজিত দলিল লেখকদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ-৪(ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বড়ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এসব কথা বলেন।

‘দলিল সম্পাদনে ডিজিটাইলেশন পদ্ধতি যেন দলিল লেখকদের গলার কাঁটা না হয়, এ কারণে তাঁদের যেন পেশা হারিয়ে বেকারত্ব বরণ করতে না হয়-এ দিকটা সরকারকে নিশ্চিত করতে হবে। দলিল লেখকদের পেশা সুরক্ষা করেই দলিল সম্পাদন প্রক্রিয়াকে ডিজিটাল করা উচিত। ডিজিটাল পদ্ধতির কারণে দলিল লেখকদের পেশা হুমকির মধ্যে পড়লে-তা কিছুতেই মেনে নেওয়া হবে না।’

আজ শনিবার বিকেলে কিশোরগঞ্জ জেলা দলিল লেখক সমিতির নব-নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের শপথ গ্রহণ ও পরিচিতি সভায় দলিল লেখকদের পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

এতে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত দুই হাজার দলিল লেখক উপস্থিত ছিলেন। তাছাড়া বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন জেলার নেতারাও যোগ দেন।

জেলা দলিল লেখক সমিতির সভাপতি মো. মহিউদ্দিন বাবুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ।

নতুন জেলা কমিটির শপথ গ্রহণ ও পরিচিতি সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জেলা রেজিস্ট্রার মুহাম্মদ আবু তালেব, বাংলাদেশ দলিল লেখক সমিতির সভাপতি নূর আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ, সহ-সভাপতি খুরশেদ আলম বাবুল, প্রদীপ পাল নিহাই, ফরিদুল ইসলাম বাহাদুর, জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক ফুরকান উদ্দিন খান মানিক ও যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর আলম সিরাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *