সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / গাছ হচ্ছে অক্সিজেনের ফ্যাক্টরি : এমপি তৌফিক

গাছ হচ্ছে অক্সিজেনের ফ্যাক্টরি : এমপি তৌফিক

নিজস্ব সংবাদদাতা : কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, গাছ হচ্ছে অক্সিজেনের ফ্যাক্টরি। গাছ আমাদের যেমন প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে, পরিবেশের ভারসাম্য রক্ষা করে এবং মানবদেহের সবচেয়ে বেশি প্রয়োজন অক্সিজেন সেটাও আমরা গাছ থেকে পাই। তাই আমাদের বেশি করে গাছ লাগাতে হবে।

এমপি তৌফিক আরো বলেন, কোন ঘূর্ণিঝড় যখন দেশে প্রবেশ করতে চায়, তখন সুন্দরবন আমাদের দেশকে রক্ষা করে। আমাদের দেশে যে পরিমাণ গাছ আছে, আরো বেশি গাছের প্রয়োজন। তাহলে আমরা প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাব।

আজ শনিবার (৪ জুলাই) দুপুরে জেলা শহরের আখড়াবাজার ব্রীজ সংলগ্ন চত্বরে মুজিববর্ষ উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ্।

জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুর পরিচালনায় বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচিতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ সাদী, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামছুল ইসলাম খান মাসুম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হাশেম মাস্টার, কামাল হোসেন চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, সাধারণ সম্পাদক ফয়েজ ওমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা কৃষকলীগের এই বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি তিন মাসব্যাপী অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *