সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / কিশোরগঞ্জে সোয়া ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

কিশোরগঞ্জে সোয়া ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিজস্ব সংবাদদাতা : আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইনে (২য় রাউন্ড) কিশোরগঞ্জ জেলায় ৫ লাখ ১৬ হাজার ৪ শত শিশুকে‘এ’ ক্যাপসুল খাওযানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৩ হাজার ৪ শত শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয় ।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, কিশোরগঞ্জ জেলায় ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে নীল রঙের ১টি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ওইদিন ভলান্টিয়ারসহ মোট ৭ হাজার ১০৩ জন কর্মী ২ হাজার ৯২৬টি কেন্দ্রে নিয়োজিত থাকবে।
এসময় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইনের (২য় রাউন্ড) কিশোরগঞ্জ জেলার পাওয়ার পয়েন্ট প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন ডা. আতিকুর রহমান।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানে সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম ইসলাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ স্বজল কুমার সাহা, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. সুলতানা রাজিয়া, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ, জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, ডা. মোহাম্মদ মহসিন, ডা. তাজরিকা তৈয়াব প্রমুখসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *