সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / হাওরের পরিবেশ নষ্ট করতে দেওয়া হবে না : রাষ্ট্রপতি

হাওরের পরিবেশ নষ্ট করতে দেওয়া হবে না : রাষ্ট্রপতি

টিটু দাস : হাওরের বিপুল উন্নয়ন ও সুন্দর পরিবেশকে রক্ষা করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অন্য দিকে একটি চক্র হাওরের জমিজমা কিনে পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে। কাজেই কোনো কোম্পানি যেন হাওরে জমি কিনে পরিবেশ নষ্ট করতে না পারে সেদিকে সবার নজর রাখতে পারে। এ সময় তিনি জোর দিয়ে বলেন, তিনি বেঁচে থাকতে কাউকে হাওরের পরিবেশ নষ্ট করতে দেবেন না। সেটা যতবড় শক্তিই হোক না কেন।

আজ শুক্রবার (১১ অক্টোবর) তাঁর নিজ উপজেলা কিশোরগঞ্জের মিঠামইনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আমাদের এলাকার কিছু টাউট-বাটপার ঢাকা শহরে বড় বড় লোক খোঁজে বের করে হাওরে জমি কিনতে। জমি কিনে বড় বড় প্রকল্প, খামার করবে। তাই মিঠামইন-ইটনা-অষ্টগ্রাম হাওরের জমি যেন বাইরের বড় লোকদের কাছে বিক্রি করা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

দুইবারের রাষ্ট্রপতি বলেন, হাওরের সৌন্দর্য্য আছে বলেই বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি করেছে। বালিখলা, হাছানপুর ব্রিজ, নিকলী বেড়িবাধ ও অষ্টগ্রামে ঢাকাসহ বিভিন্ন জায়গা থেকে প্রচুর লোকজন আসে হাওরের সৌন্দর্য্য দেখতে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, হাম কি হুনুরে মনোভাব পরিত্যাগ করতে হবে। জনপ্রতিনিধিরা নির্বাচনের আগে জনগণের সাথে যে ব্যবহার করেন সব সময় সেরকম ব্যবহার করবেন।

বিকেল চারটার দিকে মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ প্রাঙ্গণে স্থানীয় নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাজে সভাপতিত্ব করেন নাগরিক কমিটির আহ্বায়ক, উপজেলা চেয়ারম্যান রাষ্ট্রপতি আবদুল হামিদের বোন আছিয়া আলম।

বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রপতির বড় ছেলে ও কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, আপনি আছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী আছেন নিশ্চয়ই হাওরের উন্নয়ন থেমে থাকবে না। আমি শুধু একটু বলব, আমাদের মাঝে কিছু সামন্তবাদী মনোভাব আছে, সেটা পরিহার করার জন্য আপনি হেদায়েত করে যাবেন।

সভায় বক্তৃতা করেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর এড. শাহ আজিজুল হক। এসময় মঞ্চে রাষ্ট্রপতির ভাই মুক্তিযোদ্ধা আবদুল হক নূরু, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ উপস্থিত ছিলেন।

উপজেলাবাসীর পক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ফুল দিয়ে বরণ করেন মিঠামইন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *