সর্বশেষ
প্রচ্ছদ / বাংলাদেশ / গাজীপুর নির্বাচনে বিএনপির পরাজয়ের কারণসমূহ

গাজীপুর নির্বাচনে বিএনপির পরাজয়ের কারণসমূহ

নিউজ ডেস্ক: খুলনা সিটি নির্বাচনে বিএনপির পরাজয়ের পর বিএনপি গাজীপুর সিটি করপোরেশনে জয় পাওয়ার আশায় বুক বাঁধলেও সে আশায় ‘গুড়েবালি’। বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন। এই পরাজয়ের জন্য দলীয় ত্রুটিপূর্ণ সিদ্ধান্তসহ একাধিক কারণকে দায়ী করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
তার বলছেন, খুলনা ও গাজীপুর উভয় সিটি করপোরেশনেই বিএনপির পরাজয়ের কারণ প্রায় অভিন্ন। দলীয় সমন্বয়হীনতা, নেতাকর্মীদের বেঈমানি, মেয়র মান্নানের প্রকাশ্য বিরোধীতা, গাজীপুর তৃণমূল বিএনপির সাংগঠনিক দুর্বলতার মতো অসংখ্য ভুল বিএনপিকে পরাজয়ের পথে ঠেলে দিয়েছে।
তবে তারা এও বলছেন, আওয়ামী লীগের চলমান উন্নয়নকে সাধুবাদ জানিয়েই গাজীপুর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে নির্বাচিত করেছে জনগণ। অন্যদিকে বিগত সময়ের বিএনপি সমর্থিত মেয়র মান্নান গাজীপুর সিটির জন্য বিশেষ কিছু করতে পারেনি। সেখান থেকে মানুষের মনে বিএনপির প্রতি একটি অনভিপ্রেত মনোভাব তৈরি হয়েছে। তবে সবচেয়ে বড় কারণ হিসেবে, তারেক রহমানের মনোনয়ন বাণিজ্য ও মেয়র মান্নানের বিরোধীতাকেই দায়ী করছেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *