সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / কিশোরগঞ্জে কৃষক হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে কৃষক হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

 

নিজস্ব প্রতিবেদক : কিশোরগঞ্জেরর বাজিতপুর উপজেলায় কৃষক নাজনু মিয়াকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার (১৫ এপ্রিল) দুপুরে জেলার দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন।

রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে অতিরিক্ত আরো দুই বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। ২০১২ সালের ১৮ এপ্রিল আসামিরা কৃষক নাজনু মিয়াকে (৫০) হত্যা করেন।

দণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন সেলিম মিয়া, আঙ্গুর মিয়া ও জমশেদ মিয়া। অপর আসামি জোছনা বেগমকে খালাস দেওয়া হয়। এ ছাড়া মামলার প্রধান আসামি ও মূল অভিযুক্ত ফুদুর আলী ওরফে রিপন (২৮) বিচার চলার সময়ে ২০১৬ সালের ১৬ সেপ্টেম্বর ‘ক্রস ফায়ারে’ নিহত হন। রায় ঘোষণার সময় আসামিরা এজলাশে উপস্থিত ছিলেন। তাদের বাড়ি জেলার বাজিতপুর উপজেলার দড়ি ঘাগটিয়া গ্রামে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কৃষক নাজনু মিয়ার সঙ্গে একই এলাকার বাসিন্দা ওই আসামিদের জমি-জমাসহ বিভিন্ন বিষয়ে আগে থেকে বিরোধ ছিল। ২০১২ সালের ১৮ এপ্রিল আসামি ফুদুর আলী ওরফে রিপন মুঠোফোনে খবর দিয়ে নাজনু মিয়াকে ডেকে নিয়ে যায়। পরের দিন সকালে আসামি আঙ্গুর মিয়ার বাড়ির কাছে গলা কাটা অবস্থায় নাজনু মিয়ার লাশ পাওয়া যায়। এ ঘটনায় পরের দিন ১৯ এপ্রিল নাজনু মিয়ার স্ত্রী আনোয়ারা খাতুন বাদী হয়ে পাঁচজনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা করেন। বিচার চলাকালে আসামি সেলিম ও জমশেদ দোষ স্বীকার করে বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মুর্শেদ জামান ২০১৪ সালের ২৫ জানুয়ারি পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট এ কে এম আমিনুল হক ভূঞা চুন্নু এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মো. আব্দুল কুদ্দুছ ও অ্যাডভোকেট ক্ষীতিশ দেবনাথ মামলাটি পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *