সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / পাগলীর শিশু সন্তান পূর্বাশা পেল অাশ্রয়

পাগলীর শিশু সন্তান পূর্বাশা পেল অাশ্রয়

টিটু দাস : কিশোরগঞ্জের হাওরের অষ্টগ্রাম উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক নারীর গর্ভ থেকে জন্ম নেওয়া  শিশু মেয়ে পূর্বাশাকে দত্তক নিয়েছে এক নিঃসন্তান দম্পতি।

আজ বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে অষ্টগ্রাম উপজেলা শিশু কল্যাণ বোর্ড মিটিংয়ের মাধ্যমে কাগজপত্র করে গাজীপুরের এক নি:সন্তান পরিবারের কাছে দত্তক দেওয়া হয়। গাজীপুর সদর উপজেলার নাউজুর গ্রামের ব্যবসায়ী আবুল হোসেন ও নেকবানু এ শিশু সন্তানটিকে দত্তক নেয়। এ সময় উপজেলা শিশু কল্যাণ বোর্ড শিশুটির নাম রাখেন পূর্বাশা।

এ সময় উপস্থিত ছিলেন- অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মোল্লা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শামীমুর রহমান, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সালুয়া ঠাকুর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. রোকসানা বিলকিস, পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কাছেদ মিয়াসহ প্রমুখ।

মঙ্গলবার (১০ এপ্রিল) পূর্ব অষ্টগ্রামে মালা বেগমের বাড়িতে মানসিক ভারসাম্যহীন এ নারীর গর্ভ থেকে জন্ম নেয় শিশু মেয়েটি।

ওই নারীর গর্ভে ভূমিষ্ঠ পিতৃপরিচয়হীন ফুটফুটে কন্যাশিশুটির জন্ম নেওয়ার খবর বেসরকারী টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর প্রচার হয় ও হাওর বাংলা ডট কমে প্রকাশ হয়। এরপরেই দেশের বিভিন্ন স্থান থেকে অষ্টগ্রাম উপজেলা প্রশাসনের সাথে শিশুটিকে দত্তক নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন বহু দম্পতি।

এছাড়া মানসিক ভারসাম্যহীন নারীকে অার্থিকভাবে সহায়তাকারী তোফাজ্জ্বল হোসেন তপুর সাথে দেশ-বিদেশ থেকে কয়েকজন দম্পতি যোগাযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *