সর্বশেষ
প্রচ্ছদ / হাওরাঞ্চল / কিশোরগঞ্জ / মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান পিতৃ পরিচয় কি পাবে?

মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান পিতৃ পরিচয় কি পাবে?

টিটু দাস : গত তিন বছর আগে কিশোরগঞ্জের হাওরের অষ্টগ্রামে আর্বিভাব ঘটে মানসিক ভারসাম্যহীন এক নারীর। তারপর থেকে ভাসমান ভারসাম্যহীন এ নারীর দিন কাটে অষ্টগ্রাম আর পূর্ব অষ্টগ্রামের কখনো খোলা আকাশের নিচে, আবার কখনো কারো বাড়ির বারান্দায়। এ অবস্থার মাঝেই গত কয়েক মাস আগে গর্ভবতী হয় এ নারী। কিন্তু এ শিশু সন্তানের পিতৃ পরিচয় কেউ জানেন না।

আজ মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে ফুটফুটে মেয়ে সন্তানের মা হলেন মানসিক ভারসাম্যহীন এ নারী। কিন্তু যে নারী নিজের জন্মেভিটে কোথায় বলতে পারেন না, সে কিভাবে লালন-পালনের দায়িত্ব নেবে এ মেয়ে সন্তানের?


এদিকে এ নারীর গর্ভবতী হওয়ার খবর পেয়ে সাহায্যের জন্য এগিয়ে আসেন অনেকেই। এদের একজন হলেন তোফাজ্জ্বল হোসেন তপু।
তোফাজ্জ্বল হোসেন তপু জানান, কিছুক্ষণ আগে শিশু মেয়ে সন্তানকে হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি আরও জানান, আমরা চাই এ মেয়ে সন্তানের পিতৃ পরিচয় নিশ্চিত হোক করা হয়।
পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কাছেদ মিয়া জানান, মানসিক ভারসাম্যহীন এ নারী মেয়ে সন্তানকে দত্তক নিতে অনেকেই এগিয়ে আসছে। আমরা উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেব।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শামীমুর রহমান জানান, মানসিক ভারসাম্যহীন এ নারীর মেয়ে সন্তানের মা হওয়ার বিষয়টি আমরা শুনেছি।
সমাজসেবা কর্মকর্তা আরও জানান, শিশু মেয়েটিকে দত্তক নিতে অনেকেই আমাদের সাথে যোগাযোগ করছে। আমরা উপজেলা প্রশাসন মেয়েটির পরিচয় নিশ্চিত করতে দত্তক দেওয়ার বিষয়ে ব্যবস্থা গ্রহন করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *